ঢাকা,মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

চকরিয়া শপিং মার্কেট থেকে আমদানি নিষিদ্ধ ১৯১ চোরাই মোবাইল সেটসহ আটক ৩

এম জিয়াবুল হক, চকরিয়া ::
কক্সবাজারের চকরিয়া পৌর শহরের একটি বাণিজ্যিক মার্কেট থেকে আমদানি নিষিদ্ধ ১৯১টি চোরাই মোবাইল ফোন সেটৃ উদ্ধার করেছে ডিবি পুলিশ। বুধবার বিকালে কক্সবাজার ডিবি পুলিশের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে চকরিয়া শপিং কমপ্লেক্সে মার্কেটের নীচতলার লাইভ টেলিকম নামের তিনটি দোকানে এ অভিযান পরিচালনা করেন। এসময় চোরাই মোবাইল হেফাজতে রাখার অভিযোগে দোকান থেকে তিনজনকে গ্রেফতার করা হয়েছে।

অভিযানের সত্যতা নিশ্চিত করেছেন কক্সবাজার জেলা ডিবি ( গোয়েন্দা বিভাগ) পুলিশের পরিদর্শক মো: কাইছার হামিদ। তিনি বলেন, বুধবার বিকালে গোপন সংবাদের ভিত্তিতে চকরিয়া উপজেলা সদরের বাণিজ্যিক মার্কেট চকরিয়া শপিং কমপ্লেক্সে এর লাইভ টেলিকম নামক দোকানে অভিযান পরিচালনা করে ডিবি পুলিশ। এসময় তিনটি দোকান থেকে আমদানি নিষিদ্ধ ১৯১ টি চোরাই মোবাইল উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত এসব মোবাইলের আনুমানিক মুল্য ২৮ লাখ ৬৫ হাজার টাকা।

ডিবির পুলিশ পরিদর্শক কাইছার হামিদ বলেন, অভিযানের সময় চোরাই মোবাইল গুলো হেফাজতে রাখার অপরাধে তিনজনকে গ্রেফতার করা হয়েছে। তারা হলেন চকরিয়া উপজেলার ফাসিয়াখালী ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের বনজাগিরপাড়ার মৃত রাজা মিয়ার ছেলে সাইফুল ইসলাম, তার ভাই শহিদুল ইসলাম ও চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের বানিয়ারছড়া এলাকার শাহজাহানের ছেলে আবু তাহের।

চকরিয়া থানার ওসি (তদন্ত) মো আবদুল জব্বার বলেন, গতকাল বৃহস্পতিবার ডিবি পুলিশ উদ্ধারকৃত চোরাই মোবাইলসহ গ্রেফতার তিনজনকে চকরিয়া থানায় হস্তান্তর করেছে। আমদানি নিষিদ্ধ চোরাই মোবাইল বাজারজাত ও হেফাজতে রাখার অপরাধে তিনজনের বিরুদ্ধে গতকাল চকরিয়া থানায় ডিবি পুলিশের এসআই জাহিদুল ইসলাম বাদি হয়ে একটি মামলা রুজু করেছেন ।
তিনি বলেন, আজ বিকালে গ্রেফতারকৃত তিনজনকে আদালতে পাঠানো হয়েছে। আবেদনের প্রেক্ষিতে মামলাটি তদন্ত করবেন জেলা ডিবি পুলিশ।

পাঠকের মতামত: